ফের পুলিশি মামলায় শোন-এ্যারেষ্ট গাজী মানিক ,

ফের পুলিশি মামলায় শোন-এ্যারেষ্ট গাজী মানিক ,

ফেনী প্রতিনিধি:-
ফেনী জেলা বিএনপির প্রচার সম্পাদক ও যুবদল সভাপতি গাজী হাবিব উল্লাহ মানিককে ৭ম বারের মত নতুন মামলায় শোন-এ্যারেষ্ট (গ্রেপ্তার) করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশের আবেদনের প্রেক্ষিতে ফেনীর একটি আদালত তাকে শোন-এ্যারেষ্ট দেখানোর আদেশ দেয়।

সূত্র জানায়, ২০১৭ সালের ৮ জানুয়ারি শহরের এসএসকে সড়কের সমবায় সুপার মার্কেটের সামনে থেকে বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে গাজী হাবিব উল্লাহ মানিককে গ্রেফতার করে পুলিশ। তারর বিরুদ্ধে করা দায়েরকৃত ৪৬টি মামলায় জামিন পান তিনি। সবশেষ বুধবার ফেনীর আদালতে তার জামিন আবেদন মঞ্জুর করা হয়।

২০১৬ সালে ধলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়নের ৫নং ওয়ার্ড অলিপুর কেন্দ্রে পুলিশের উপর অস্ত্র হামলা ও সংঘর্ষের ঘটনায় পুলিশের  দায়ের করা মামলার (মামলা নং- বিশেষ ট্রাইব্যুনাল : ২১১৮) তাকে ফের গ্রেফতারের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা এসআই নজরুল ইসলাম। আদালত আবেদনটি আমলে নিয়ে আগামী রবিবার শুনানীর তারিখ ধার্য্য করেন।

তার আইনজীবী জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ইউসুফ আলমগীর চৌধুরী জানান, ‘যতবারই আদালত গাজী মানিককে জামিন দেন ততবারই পুলিশ কোন না কোন মামলায় গ্রেফতার দেখান। এটি ন্যায়বিচার পরিপন্থি। এর মাধ্যমে মানবাধিকার লঙ্গনও করা হচ্ছে।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment